top of page

চলতি বছরে দিয়েছে ৫২ শতাংশ রিটার্ন, রইল এই বছরের সেরা মিউচুয়াল ফান্ড


আমরা যদি মিউচুয়াল ফান্ডের(Money) দৃষ্টিকোণ থেকে এই বছরটি দেখি, তবে এখানে টাকা রেখে বিনিয়োগকারীরা (Investment) প্রচুর মুনাফা(Profit) অর্জন করেছে।

2023 সাল মিউচুয়াল ফান্ডের (Best Mutual Funds 2023) জন্য একটি দুর্দান্ত বছর প্রমাণিত হয়েছে। ডিসেম্বরের (December 2023) প্রথম সপ্তাহ পেরোনোর মাঝেই এসেছে এই পরিসংখ্যান। আর মাত্র ৩ সপ্তাহ বাকি, তারপরেই শুরু হবে নতুন বছর অর্থাৎ ২০২৪। আমরা যদি মিউচুয়াল ফান্ডের(Money) দৃষ্টিকোণ থেকে এই বছরটি দেখি, তবে এখানে টাকা রেখে বিনিয়োগকারীরা (Investment) প্রচুর মুনাফা(Profit) অর্জন করেছে।




রেকর্ড গড়েই চলেছে বাজার 2023 সালটি শেয়ার বাজারের দিক থেকে ঐতিহাসিক প্রমাণিত হয়েছে। বর্তমানে দেশীয় শেয়ারবাজারের বড় সূচকগুলি ক্রমাগত নতুন রেকর্ড সৃষ্টি করেছে। আজ শুক্রবারের লেনদেনেও বাজার গড়েছে অনেক নতুন রেকর্ড। প্রথমত, ব্যাঙ্ক নিফটি সূচক একটি নতুন সর্বকালের উচ্চতা তৈরি করেছে। এর পরে নিফটি 50 একটি নতুন উচ্চ স্তর স্পর্শ করে।


ব্যাঙ্ক নিফটির নতুন রেকর্ড শুক্রবারের লেনদেনের সময় ব্যাঙ্ক নিফটি 47,170 পয়েন্ট অতিক্রম করেছে। এই সপ্তাহে ব্যাঙ্ক নিফটি সূচক 5 শতাংশের বেশি বেড়েছে। এটি জুলাই 2022 এর পরে ব্যাঙ্ক নিফটি সূচকের সবচেয়ে বড় সাপ্তাহিক বৃদ্ধি৷ ট্রেডিং শেষ হওয়ার পরে নিফটি 21 হাজার পয়েন্টের কাছাকাছি বন্ধ হয়েছে৷ এক সময় নিফটিও 21 হাজার পয়েন্টের স্তর অতিক্রম করেছিল।


সেনসেক্স-নিফটি নতুন শীর্ষে NSE এর প্রধান সূচক নিফটি 50 এই বছর প্রথমবার 20 হাজার চিহ্ন অতিক্রম করেছে এবং এখন এটি 21 হাজার পয়েন্ট অতিক্রম করেছে। এই বছর এখনও পর্যন্ত নিফটি 50 সূচক 15 শতাংশের বেশি শক্তিশালী হয়েছে। বিএসই সেনসেক্স এই বছর এ পর্যন্ত 14.15 শতাংশ লাফিয়েছে এবং 70 হাজার পয়েন্টে পৌঁছেছে। স্মলক্যাপ এবং মিডক্যাপ সূচকগুলি বেঞ্চমার্ক সূচকের দ্বিগুণেরও বেশি বৃদ্ধি রেজিস্টার করেছে।


30-30 শতাংশের বেশি রিটার্ন মিউচুয়াল ফান্ডগুলিও স্বাভাবিকভাবেই শেয়ারবাজারের এই চমৎকার পারফরম্যান্স থেকে উপকৃত হয়েছে। স্টকের বিভিন্ন বিভাগ যেমন সঞ্চালিত হয়েছে, বরাদ্দের ক্ষেত্রে ফান্ড হাউসের বিভিন্ন স্কিমের কর্মক্ষমতাও একই ছিল। আমরা যদি 2023 সালের দিকে তাকাই, অক্টোবর পর্যন্ত পাওয়া তথ্য অনুসারে, বিভিন্ন মিউচুয়াল ফান্ড স্কিম 52 শতাংশ পর্যন্ত রিটার্ন দিয়েছে। এই বছরের প্রায় প্রতিটি বিভাগের সেরা মিউচুয়াল ফান্ড স্কিমের রিটার্ন 30-30 শতাংশের বেশি হয়েছে।

এখানে রইল ১০টি বিভিন্ন বিভাগের সেরা মিউচুয়াল ফান্ড

Comentarios


bottom of page