top of page

স্টকে অর্থ বিনিয়োগ করতে সাহায্য করবে Google Bard

আপনি যদি বিপুল মুনাফা অর্জনের জন্য শেয়ার বাজারে স্টকগুলিতে অর্থ বিনিয়োগ করেন, তবে যে কোনও স্টকে অর্থ বিনিয়োগ করার আগে সঠিক গবেষণা করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।


আপনি যদি বিপুল মুনাফা অর্জনের জন্য শেয়ার বাজারে স্টকগুলিতে অর্থ বিনিয়োগ করেন, তবে যে কোনও স্টকে অর্থ বিনিয়োগ করার আগে সঠিক গবেষণা করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গবেষণা না করে অর্থ বিনিয়োগ করলে লাভের পরিবর্তে ক্ষতি হতে পারে। এখন প্রশ্ন জাগে কিভাবে গবেষণা করবেন? এই কাজে আপনাকে সাহায্য করবে গুগলের এআই টুল গুগল বার্ড (Google Bard)।

গুগল বার্ডের সাহায্যে, আপনি শুধুমাত্র একটি ক্লিকে যেকোনো স্টক বিশ্লেষণ করতে পারেন। তবে এর জন্য আপনাকে প্রথমে আপনার ফোনে গুগলে ট্রেডিং ভিউ সার্চ করতে হবে। এর পরে, আপনার সামনে প্রদর্শিত প্রথম লিঙ্কটিতে ক্লিক করুন।

 

ওয়েবসাইট খোলার পরে, আপনি উপরে লেখা পণ্য দেখতে পাবেন, পণ্যগুলিতে সুপারচার্ট বিকল্প রয়েছে, আপনাকে এই বিকল্পটিতে ট্যাপ করতে হবে। এর পরে, অনুসন্ধান ট্যাবের সাহায্যে, আপনি যে স্টকটি বিশ্লেষণ করতে চান সেই স্টকের নাম লিখে বা শেয়ার বলুন অনুসন্ধান করুন।

স্টক অ্যানালাইসিসের জন্য এইরকম বার্ডের সাহায্য নিন

উদাহরণস্বরূপ, ধরুন আপনি শুধুমাত্র টাটা মোটরস শেয়ারের জন্য অনুসন্ধান করেছেন। সার্চ রেজাল্ট আসার পর আপনি নিশ্চয়ই চার্ট দেখছেন, এখন আপনিও বলবেন যে চার্টটা না বুঝলে বিশ্লেষণ করবেন কিভাবে? আপনাকে কিছু করতে হবে না, গুগল বার্ড আপনাকে সাহায্য করার জন্য রয়েছে, আপনাকে চার্টটি খোলার পর চার্টের একটি স্ক্রিনশট নিতে হবে।

স্ক্রিনশট নেওয়ার পর, আপনাকে আবার Google-এ আসতে হবে এবং এবার সার্চ বারে Google Bard লিখে সার্চ করতে হবে। Google Bard সার্চ করার পর প্রথমে অফিসিয়াল লিঙ্কে ক্লিক করুন। Google Bard আপনাকে সাইন ইন করতে বলবে, আপনি যদি আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করেন তাহলে আপনার বার্ড অ্যাকাউন্ট সরাসরি খুলবে, অন্যথায় আপনাকে প্রথমে আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে।

Google Bard খোলার পরে, চার্টের স্ক্রিনশট পেস্ট করুন এবং লিখুন আমাকে এই স্টক ট্রেন্ডটি ব্যাখ্যা করুন এবং পরিসংখ্যান গণনা করুন। এটি লিখে সার্চ করলেই গুগল মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে স্টকের সম্পূর্ণ তালিকা খুলবে।

Comments


bottom of page