top of page

ফোনে বারবার বিজ্ঞাপন দেখানো হচ্ছে, ছোট্ট সেটিংসে মুশকিল আসান

ফোন ব্যবহার করার সময় যে বিষয়গুলো বিরক্ত করে তার মধ্যে একটি হচ্ছে ঘন ঘন অপ্রয়োজনীয় বিজ্ঞাপন। কখনো কখনো ফোনে বিজ্ঞাপন এত পরিমানে আসতে থাকে যে


ফোন ব্যবহার করার সময় যে বিষয়গুলো বিরক্ত করে তার মধ্যে একটি হচ্ছে ঘন ঘন অপ্রয়োজনীয় বিজ্ঞাপন। কখনো কখনো ফোনে বিজ্ঞাপন এত পরিমানে আসতে থাকে যে ফোন পর্যন্ত হ্যাং করে যায়। আবার অনেক সময় যতক্ষণ না সেই বিজ্ঞাপনটি শেষ হয়, আপনি এড়িয়ে যেতে পারবেন না। এসব বিজ্ঞাপনের কারণে সিনেমা দেখা, গেমিং বা ফোনে কোনো গুরুত্বপূর্ণ কাজ করাই মুশকিল হয়ে দাঁড়ায়। আপনার সাথে এটি যাতে না ঘটে তার জন্য আমরা আপনাকে একটি সহজ প্রক্রিয়া (Smartphone Tips) বলব যার সাহায্যে আপনি আপনার ফোন থেকে বিজ্ঞাপনের সমস্যা চিরতরে দূর করতে সক্ষম হবেন।

ফোনে আসা বিজ্ঞাপনগুলো এভাবে সরিয়ে দিন

-এর জন্য আপনাকে প্রথমে আপনার স্মার্টফোনের সেটিংসে যেতে হবে, তারপর গুগলের অপশনে ক্লিক করতে হবে। -এরপর ম্যানেজ গুগল অ্যাকাউন্ট অপশনে যান। -এটিতে ক্লিক করার পরে, আপনাকে ডেটা এবং প্রাইভেসির অপশনটি দেখানো হবে। -নীচে স্ক্রোল করলে Personalized Ads-র অপশনটি প্রদর্শিত হবে। -এখানে আপনি সহজেই চেক করতে পারবেন যে আপনার কোন ক্রিয়াকলাপ ট্র্যাক করা হয়েছে, যার কারণে আপনার বিজ্ঞাপন দেখানো হচ্ছে।-Personalized Ads অপশনের নীচে, আপনি My Ads Centre বিকল্পটি পাবেন। -My Ads Centre অপশনে ক্লিক করলে Personalized Ads অপশন দেখতে পাবেন -এবার Personalized Ads অপশনটি OFF করে দিন। -এটি করার পরে, ফোনের সেটিংসে যান এবং গুগলে ক্লিক করুন। এরপর Delete Advertising ID অপশনে ক্লিক করুন। এটি এখানে ডিলিট করে দিন।



এই প্রক্রিয়ার পরে, আপনি অপ্রয়োজনীয় বিজ্ঞাপন থেকে মুক্তি পাবেন। এর পরে, আপনি কোনও বিজ্ঞাপন ছাড়াই অনলাইন গেম খেলতে এবং সামগ্রী স্ট্রিম করতে সক্ষম হবেন। এটি আপনার প্রাইভেসিকেও হুমকির মুখে ফেলবে না। আসলে আপনার পছন্দের পেজগুলো ক্রমাগত আপনার দিকে নজর রাখে এবং নোটিফিকেশন পাঠাতে থাকে।

Comments


bottom of page