top of page

25 দিনে টাকা ডবল! এই ছয় মাল্টিব্যাগার স্টক বিনিয়োগকারীদের কত রিটার্ন দিল জানেন?

স্বল্পমেয়াদে বিনিয়োগকারীদের ধামাকাদার রিটার্ন দিল কয়েকটি স্মলক্যাপ স্টক। মাত্র 25 সেশনেই বিনিয়োগকারীদের অর্থ বৃদ্ধি পেল প্রায় 100 শতাংশেরও বেশি। দেখে নিন বিস্তারিত।


এবার দালাল স্ট্রিটে কয়েকটি স্টকের রিটার্ন বিনিয়োগকারীদের তাক লাগিয়ে দিল। মাত্র 25 দিনেই রিটার্ন হল দ্বিগুণ। হ্যাঁ, শুনতে আশ্চর্য লাগলেও এমনটাই দেখা গিয়েছে ছ'টি স্টকে। ন্যূনতম 500 কোটি টাকার বাজারগত মূলধন রয়েছে, এমন ছ'টি সংস্থার শেয়ার 25 সেশনেই টাকা ডবল করেছে। গত বছরের 30 নভেম্বর থেকে 2024 সালের 5 জানুয়ারি পর্যন্ত 25 টি ট্রেডিং সেশনে ভিএল ই-গভর্ন্যান্স অ্যান্ড আইটি সলিউশনস, ওরিয়েন্টাল রেল ইনফ্রাস্ট্রাকচার, আর্টেমিস ইলেকট্রিক্যালস অ্যান্ড প্রোজেক্টস, আইনক্স গ্রিন এনার্জি সার্ভিসেস, এসার শিপিং এবং পিসি জুয়েলারের শেয়ার বিনিয়োগকারীদের ন্যূনতম 100 শতাংশ রিটার্ন প্রদান করেছে। এই স্টকগুলির প্রতিটিই হল স্মলক্যাপ।


VL E-Governance & IT Solutions

ই-গভর্ন্যান্স এবং আইটি সলিউশন প্রদানকারী কোম্পানিটি মাত্র 25 দিনে বিনিয়োগকারীদের 144 শতাংশ রিটার্ন প্রদান করেছে। এই স্মলক্যাপ কোম্পানির 6 শতাংশেরও বেশি স্টেক রয়েছে এলআইসি-র কাছে। এই কোম্পানিটি কয়েক মাস আগে Vakrangee Ltd থেকে পৃথক হয়েছে। কোম্পানিটি বর্তমানে সেমিকন্ডাক্টরের নকশা এবং ইঞ্জিনিয়ারিংয়ের ব্যবসায় সুযোগ খুঁজছে।


Oriental Rail Infrastructure

মাল্টিব্যাগার স্মলক্যাপ ওরিয়েন্টাল রেল ইনফ্রাস্ট্রাকচার এই সময়ের মধ্যে প্রায় 140 শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত এক বছরে স্টকটির দাম তিন গুণ রিটার্ন প্রদান করেছে। গত মাসে বিনিয়োগকারী মুকুল মহাবীর আগরওয়াল মুম্বাই কেন্দ্রিক এই কোম্পানির 34 লক্ষ শেয়ার কিনেছিলেন। বর্তমানে তিনি ওরিয়েন্টাল রেলের 5.12 শতাংশ স্টেকহোল্ডার। জানা গিয়েছে, কোম্পানিটি রেলের কাছে আসন-সহ বিভিন্ন পণ্য বিক্রি করে।

Artemis Electricals And Projects

এলইডি আলো এবং সংশ্লিষ্ট পণ্য তৈরি করে আর্টেমিস ইলেকট্রিক্যালস অ্যান্ড প্রোজেক্টস। এই কোম্পানির স্টকে বিনিয়োগকারীরা 25 দিনে পেয়েছেন 124 শতাংশ রিটার্ন।


Inox Green Energy Services

2022 সালের নভেম্বরে আইনক্স গ্রিন এনার্জি সার্ভিসেসের শেয়ার 60.50 টাকায় তালিকাভুক্ত হয়েছিল। সংস্থাটির শেয়ারের ইস্যুর মূল্য ছিল 65 টাকা। অর্থাৎ ইস্যু মূল্যের তুলনায় 7 শতাংশ ছাড়ে তালিকাভুক্ত হয় কোম্পানিটি। কিন্তু 2023 সালে কোম্পানিটির শেয়ারে বৃদ্ধি দেখা গিয়েছে। গত এক বছরে শেয়ারটি তিন গুণ বৃদ্ধি পেয়েছে। এদিকে 25 টি ট্রেডিং সেশনে 110 শতাংশ রিটার্ন প্রদান করেছে।


Essar Shipping

এই কোম্পানির বাজারগত মূল্য মাত্র 700 কোটি টাকা। কিন্তু এই শেয়ারটিও দ্বিগুণের বেশি রিটার্ন দিয়েছে। জানা গিয়েছে, গত 25 সেশনে স্টকটি 103 শতাংশ বৃদ্ধি পেয়েছে।


PC Jeweller

দিল্লি কেন্দ্রিক এই সংস্থাটি বিনিয়োগকারীদের অর্থ দ্বিগুণ করেছে। জানা গিয়েছে, 25 টি ট্রেডিং সেশনে বিনিয়োগকারীদের অর্থ 101 শতাংশ বৃদ্ধি করেছে স্টকটি।



বিনিয়োগকারীদের কী করা উচিত?

ওয়াকিবহাল মহলের মতে, মোমেন্টাম স্টকে বিনিয়োগের সময় মনে রাখতে হবে, এটি যত তাড়াতাড়ি বৃদ্ধি পাবে, তত দ্রুত পতনের শঙ্কাও থাকবে। 25 দিনে অর্থ দ্বিগুণ কিন্তু বারবার না হওয়ার সম্ভাবনা বেশি। এই বিষয়টি খেয়াল রেখে বিনিয়োগ করা উচিত।



Commentaires


bottom of page