top of page

Solar AC: বিদ্যুৎ বিলের চিন্তা এখন অতীত! টানা AC চললেও খরচ মাত্র ১ টাকা, ২৫ বছর থাকুন টেনশন ফ্রি! পড়ুন এখবর

Solar AC: গ্রীষ্মের প্রখর দাবদাহ থেকে বাঁচতে এসিই এখন মানুষের ভরসা। প্রচণ্ড গরম এড়াতে বেশিরভাগ মানুষই বাড়িতে এসি চালান। তবে মাঝে মাঝে বিদ্যুৎ বিভ্রাটের কারণে অনেক সময়ই এসি বন্ধ হয়ে যায় এবং গরমে মানুষকে কষ্ট পেতে হয়। এ ছাড়া দিনের বেশি সময় এসি চালালে মাত্রারিক্ত বিদ্যুৎ বিল রাতের ঘুম উড়িয়ে দেবে। এমন পরিস্থিতিতে বিদ্যুৎ বিলের সমস্যা থেকে মুক্তি পেতে । আপনি বাড়িতে সোলার এসি লাগাতে পারেন, যার ফলে দূর হবে আপনার সমস্ত টেনশন।

সোলার এসিতে আপনি পাবেন ভোল্টেজ এবং বিদ্যুৎ বিভ্রাটের সমস্যা চিরতরে মুক্তি। পাশাপাশি আপনার বিদ্যুৎ বিল নিয়েও টেনশন করতে হবে না। আপনি অনলাইন এবং অফলাইন উভয়ই প্ল্যাটফর্ম থেকেই সোলার এসি কিনতে পারেন। 0.8 টন, 1 টন, 1.5 টন এবং 2 টন এসি বাজারে পাওয়া যাবে। আপনি চাইলে স্প্লিট বা উইন্ডো সোলার এসি কিনতে পারেন। আমরা আপনাকে বলি যে ২০১৯ থেকে এখন পর্যন্ত সোলার এসির দাম প্রায় ৪০% বেড়েছে।

সোলার এসির দাম


এর দাম ব্র্যান্ড এবং আকারের উপর নির্ভর করে। যদি AC 1 টন হয়, তাহলে এর দাম ৫০ হাজার থেকে ১ লাখ পর্যন্ত হতে পারে। 1.5 টন এসি থাকলে প্রায় ২ লক্ষ টাকা খরচ হবে। আপনি যদি ৫ কিলোওয়াট সোলার সিস্টেম ইনস্টল করেন তবে আপনার খরচ হবে প্রায় ৩ লক্ষ থেকে ৫ লক্ষ টাকা। অনলাইনে সোলার এসি কিনতে, আপনি এটি ই-কমার্স স্টোর থেকেও কিনতে পারেন।

সোলার এসির উপকারিতা


আপনি যদি আপনার বাড়িতে সোলার এসি লাগান তাহলে তা হলে বিদ্যুৎ বিলের সমস্যা থেকে মিলবে চিরতরে মুক্তি। দিনে ৪ ঘন্টা এসি চালিয়ে আপনি প্রতি মাসে ৪,০০০ টাকা পর্যন্ত বাঁচাতে পারেন। সোলার এসির রক্ষণাবেক্ষণ চার্জও অন্যান্য এসির তুলনায় কম। সোলার এসির শব্দ ও অন্যান্য এসির তুলনায় বেশ কম। এছাড়া যারা পরিবেশ সচেতন এবং অর্থ সঞ্চয় করতে চান তাদের জন্য সোলার এসি একটি

ভালো বিকল্প।

Comments


bottom of page