top of page

আবাসন সেক্টরের এই স্টকগুলিতে 56% পর্যন্ত বৃদ্ধির সম্ভাবনা, আপনি কি কিনবেন?

দীর্ঘমেয়াদে বিনিয়োগকারীদের পকেট ভরাতে পারে আবাসন বিভাগের স্টকগুলি। এই কোম্পানিগুলির শেয়ারের দামে লম্বা বৃদ্ধি দেখার সম্ভাবনা রয়েছে বলে অনুমান বিশ্লেষকদের একাংশের। জেনে নিন বিস্তারিত।


বর্তমানে বিনিয়োগকারীদের আবাসন বিভাগের স্টকগুলিতে ফোকাস রাখার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। তাঁদের মতে, আগামী দিনে রিয়েল এস্টেট সেক্টরের পণ্য তথা ফ্ল্যাট আরও দামি হতে চলেছে। চাহিদাতেও দেখা যেতে পারে ঊর্ধ্বগতি। এমন পরিস্থিতিতে এই বিভাগের স্টকগুলিতে মিলতে পারে আকর্ষণীয় রিটার্ন। সম্প্রতি তাঁরা রিয়েল এস্টেট সেক্টরের কয়েকটি স্টক বেছে নিয়েছেন। সেগুলি হল:

Arvind Smartspaces

এই কোম্পানির স্টকে 'Strong Buy' রেটিং রেখেছেন এক জন বিশ্লেষক। তিনি জানিয়েছেন, স্টকটির মূল্য 56.6 শতাংশ পর্যন্ত বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। বুধবার ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে এই সংস্থার শেয়ারের দাম প্রায় 3.08 শতাংশ বেড়ে হয়েছে 684.70 টাকা। কোম্পানিটির বাজারগত মূলধনের পরিমাণ রয়েছে 3012 কোটি টাকা। গত এক বছরে শেয়ারটিতে মিলেছে মাল্টিব্যাগার রিটার্ন। ওই সময়ে স্টকটির দাম প্রায় 107.33 শতাংশ বৃদ্ধি পেয়েছে।



Max Estates

সংস্থাটির শেয়ারে 'Buy' রেটিং দিয়েছেন এক জন বিশ্লেষক। স্টকটির দাম 39.4 শতাংশ পর্যন্ত বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। এদিন ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে কোম্পানিটির শেয়ারের মূল্য প্রায় 2.71 শতাংশ হ্রাস পেয়ে হয় 331.45 টাকা। বর্তমানে সংস্থাটির বাজারগত মূল্য রয়েছে 5012 কোটি টাকা। তিন মাসে এই কোম্পানির শেয়ারের দাম বেড়েছে প্রায় 26.51 শতাংশ।



Sunteck Realty

কোম্পানিটির স্টকে 'Strong Buy' রেটিং দিয়েছেন 11 জন বিশেষজ্ঞ। তাঁরা স্টকটির দামে 34.8 শতাংশ পর্যন্ত ঊর্ধ্বগতির সম্ভাবনার কথা জানিয়েছেন। এদিন স্টকটি পতনের মুখে পড়েছিল। শেয়ারটির দাম NSE-তে ছিল 439.40 টাকা। এক বছরের হিসাবে এই শেয়ারের দাম বেড়েছে প্রায় 49.23 শতাংশ।



Kolte-Patil Developers

সংস্থাটির স্টকে 'Strong Buy' রেটিং রাখা হয়েছে। চার জন বিশ্লেষক এই রেটিং দিয়েছেন। তাঁরা জানিয়েছেন, স্টকটির দাম 34.6 শতাংশ পর্যন্ত ঊর্ধ্বগামী হতে পারে। আজ NSE-তে এই কোম্পানির শেয়ারের দাম 2.70 শতাংশ কমে হয়েছে 511.90 টাকা। কোম্পানিটির মার্কেট ক্যাপ রয়েছে 3999 কোটি টাকা। এক বছরের নিরিখে শেয়ারটির দাম বেড়েছে প্রায় 82.43 শতাংশ।



Mahindra Lifespace Developers

এই স্টকটিও কেনার পরামর্শ দিয়েছেন ছয় জন বিশেষজ্ঞ। তাঁরা জানিয়েছেন, শেয়ারটির দাম 15.4 শতাংশ পর্যন্ত ঊর্ধ্বগামী হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ NSE-তে শেয়ারটির দাম ছিল 599.75 টাকা। বারো মাসের নিরিখে শেয়ারটিতে বিনিয়োগকারীরা পেয়েছেন 48.10 শতাংশ রিটার্ন।


Comments


bottom of page