top of page

মিলেছে ২৩৯ কোটির অর্ডার! বুলেট ট্রেনের গতিতে ছুটছে রেলের এই শেয়ার, কেনার জন্য চলছে হুড়োহুড়ি

শেয়ার বাজারে (Share Market) নিয়মিতভাবে অর্থ বিনিয়োগ করে থাকেন অনেকেই। তবে, এক্ষেত্রে ঝুঁকির সম্ভাবনা থাকলেও সঠিক শেয়ারে অর্থ বিনিয়োগ করলে সেখান থেকে বিপুল লাভ করা যায়। বর্তমান প্রতিবেদনে আজ আমরা ঠিক সেই রকমই এক দুর্দান্ত লাভজনক শেয়ারের প্রসঙ্গ উপস্থাপিত করব। যেটি ইতিমধ্যেই রকেটের গতিতে এগিয়ে চলেছে। মূলত, রেলওয়ে সংক্রান্ত কোম্পানি রেল বিকাশ নিগম লিমিটেডের (Rail Vikas Nigam Limited, RVNL) শেয়ারে মঙ্গলবারেও ঊর্ধগতি পরিলক্ষিত হয়েছে।

এই কোম্পানির শেয়ার মঙ্গলবার ৬ শতাংশ বৃদ্ধি পেয়ে ২২৭ টাকার ইন্ট্রা-ডে হাইতে পৌঁছে গিয়েছে। এই শেয়ারে বৃদ্ধির পেছনে একটি বড় কারণ রয়েছে। মূলত, RVNL দক্ষিণ রেলের কাছ থেকে ২৩৯ কোটি টাকার একটি বড় অর্ডার পেয়েছে। আর সেই কারণেই শেয়ারে বিপুল গতি পরিলক্ষিত করা গিয়েছে। ইতিমধ্যেই এই সংস্থা এক্সচেঞ্জ ফাইলিংয়ে জানিয়েছে যে, তাঁরা দক্ষিণ রেলের সালেম ডিভিশনে জোলাইপেট্টই জংশন থেকে শুরু করে ইরোড জংশন পর্যন্ত অটোমেটিক ব্লক সিগন্যালিং সিস্টেম উপলব্ধ করার অর্ডার পেয়েছে। যেটি ১ এক বছরের মধ্যে সম্পন্ন করা হবে।


এদিকে, সংস্থাটি সম্প্রতি এক্সচেঞ্জ ফাইলিংয়ে জানিয়েছে যে, তারা চতুর্থ ত্রৈমাসিকের ফলাফল আগামী ১৭ তারিখ প্রকাশ করবে। এর আগে ১৫ মে এটি প্রকাশের দিন ধার্য করা হলেও পরে সেটি পিছিয়ে যায়। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে অক্টোবর থেকে ডিসেম্বর অর্থাৎ তৃতীয় ত্রৈমাসিকে এই সংস্থা ৬.২ শতাংশ কম লাভ করেছিল। এবং লাভের পরিমাণ বাৎসরিক ভিত্তিতে ৩৮২.৪ কোটির পরিবর্তে ৩৫৮.৬ কোটি টাকা ছিল।

কি জানাচ্ছেন বিশেষজ্ঞরা: এই শেয়ারে প্রসঙ্গে অ্যাঞ্জেল ওয়ানের ইকুইটি টেকনিক্যাল এবং ডেরিভেটিভ অ্যানালিস্ট রাজেশ ভোসলে জানিয়েছেন, “এই শেয়ারে মজবুত বৃদ্ধি পরিলক্ষিত হয়েছে এবং এটি ৩ শতাংশের বৃদ্ধির সাথে ওপেন হয়েছে। যদি, এই মূল্য বন্ধ হওয়ার পর্যন্ত বজায় থাকে সেক্ষেত্রে পরবর্তী সময়ে এই শেয়ারের দাম ২৯০ থেকে ৩০০ টাকার মধ্যে থাকতে পারে।”


এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, RVNL-এর শেয়ার বিগত এক বছরে ১২৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। যার ফলে এই শেয়ারের মূল্য ১২০ ঢাকা থেকে বৃদ্ধি পেয়ে বর্তমান মূল্যে পৌঁছে গিয়েছে। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, শুধুমাত্র ৫ বছরেই এই শেয়ার ১,১২৭.৮৩ শতাংশের দুর্ধর্ষ রিটার্ন দিয়েছে। ৫ বছর আগে এই শেয়ারের দাম ছিল মাত্র ২২ টাকা। চলতি বছরে YTD-তে এই শেয়ারের দাম এখনও পর্যন্ত ৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

תגובות


bottom of page