top of page

লাক্ষাদ্বীপ-মালদ্বীপ যুদ্ধে আসরে নামল টাটা গ্রুপ! করে দিল বড় ঘোষণা

এবার একটি অত্যন্ত বড় খবর সামনে এসেছে। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, টাটা গ্রুপের (Tata Group) হসপিটালিটি ব্রাঞ্চ, ইন্ডিয়ান হোটেলস কোম্পানি (IHCL) ভারতের (India) ক্ষুদ্রতম কেন্দ্রশাসিত অঞ্চল লাক্ষাদ্বীপের সুহেলি এবং কদমত দ্বীপে দু’টি তাজ-ব্র্যান্ডেড রিসর্ট তৈরির জন্য স্বাক্ষর করেছে। এমতাবস্থায়, লাক্ষাদ্বীপে তাজ ব্র্যান্ডেড রিসর্টগুলি ২০২৬ সালে খোলার আশা করা হচ্ছে। উল্লেখ্য যে, রিসর্টগুলি দ্বীপের সূক্ষ্ম বাস্তুতন্ত্রের স্থায়িত্ব এবং সংরক্ষণের ওপর লক্ষ্য রেখে তৈরি করা হবে বলেও জানা গিয়েছে।

জানিয়ে রাখি যে, IHCL হল ভারতের বৃহত্তম হসপিটালিটি কোম্পানি। ইতিমধ্যেই IHCL-এর ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও পুনিত ছাটওয়াল জানিয়েছেন যে, রিসর্টগুলি পরিবেশের ওপর কম প্রভাব ফেলেও ভ্রমণকারীদের একটি অনন্য এবং ভিন্ন অভিজ্ঞতা প্রদান করবে।



এদিকে, এই সংক্রান্ত স্বাক্ষরটি এমন একটি সময় হয়েছে যখন ভারত ও মালদ্বীপের মধ্যে সম্পর্কের টানাপোড়েন চললেও লাক্ষাদ্বীপকে ভারতীয় পর্যটকদের জন্য একটি প্রধান ছুটির গন্তব্য হিসাবে প্রচার করা হচ্ছে। উল্লেখ্য যে, মালদ্বীপ সরকার ভারতকে তার অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের জন্য অভিযোগ করেছে এবং সেখানকার কিছু মন্ত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনাও করেছেন। এর প্রতিক্রিয়া হিসাবে, মোদী ২০২৩ সালের ডিসেম্বরে লাক্ষাদ্বীপে গিয়েছিলেন এবং ভারতীয়দের মালদ্বীপের চেয়ে লাক্ষাদ্বীপ বেছে নেওয়ার ক্ষেত্রে আহ্বান জানিয়েছিলেন।


হোটেলে কি কি থাকবে: প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, তাজ সুহেলিতে ৬০ টি বিচ ভিলা এবং ৫০ টি ওয়াটার ভিলা সহ ১১০ টি রুম থাকবে। আর তাজ কদমতে ৭৫ টি বিচ ভিলা এবং ৩৫ টি ওয়াটার ভিলা সহ ১১০ টি রুম থাকবে।


উল্লেখ্য যে, কদমত দ্বীপটি এলাচ দ্বীপ নামেও পরিচিত। মূলত, এটি একটি প্রবাল দ্বীপ। যেটি একটি বৃহৎ লেগুন সহ একটি সামুদ্রিক সুরক্ষিত এলাকা। যা সামুদ্রিক কচ্ছপদের বাসার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Comments


bottom of page